অভিমান
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

অভিমান করেছ বন্ধু?
মেঘ কে বলেছি বৃষ্টির ফোটায় ফোটায় ভিজিয়ে দিতে তোমায়
সাগরকে বলেছি ঢেউয়ে ঢেউয়ে সিক্ত করে দিতে তোমার পদযুগল
ঘাসকে বলেছি সবুজের গ্রাণে গ্রাণে ভরিয়ে দিতে তোমায়
দক্ষিণা হাওয়াকে বলেছি খুলে দিতে তোমার খোপার বাঁধন।
চাঁদকে বলেছি জোছনার মায়ায় মায়ায় শূন্য করে দিতে তোমার মন।
আকাশকে বলেছি সব নীল ঢেলে দিতে তোমার আঁচল তলে।
আর আমি পাহাড় সম ভালোবাসা নিয়ে বসে আছি তোমার চোখে হাসি ফোটাব বলে,
বন্ধু তুমি, অভিমান করে রবে বল কোন ছলে?

25/3/2019
সাগর দিঘির পাড়, সরাইল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।