অর্জন-তর্জন
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ১৮-০৪-২০২৪

কথা কাজে মিল নেই,
তাই আশ্বাসে নেই আস্থা।
লম্বা চওড়া কথাই সার
সভার মাঝে হচ্ছে হেনস্থা।

বিশ্বাস-আস্থা শ্রদ্ধা-ভালবাসা
আসে অন্তরের অন্তস্থঃতল থেকে,
অর্বাচীনের তরে শুধু আফসোস;
ওরা কভু নাহি শিখে।

বাচালের কথা শুনে
সবাই মুখ লুকিয়ে হাসে।
নেতাজী র কথা শুনে
স্বপ্নস্রোতে ভাসে।

আমলে নিতে হবে!
গণশক্তির দূরের কোন সুর।
তা না হলে,
অর্জন-তর্জন-গর্জন পিছু হটবে,
বর্জন এগিয়ে যাবে বহুদূর।

ত্রিতুপুরী, ঢাকা ২৬.০৩.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।