কুলের ঠিকানায়
- মতিউর রহমান মুন্না - অপূর্ণতা ১৭-০৫-২০২৪

যে কুলে কখনো পাইনি ঠায়
সেখানেই কেবল মাথা লুটাই
যে কুলে বাঁধা জীবন তরী
সেখানেই শুধু নোঙর করি।

অযাথা আমার কত যে সাধ
ইচ্ছে মানে না কোন যে বাঁধ
হতাশা এসেও পারেনি তাড়াতে
একুলে ভেড়ানো স্বপ্ন হারাতে।

তাই কেবলি এ কুল আমার
লজ্জা, ঘৃণা কিছু নেই আর
একুলেই থাকি বাকিটা জীবন
যতটা পারি, যত বেশিক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।