প্রতীকি ছবি
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

এটি নয় নিছক ছবি!
হয়ে যান না ভাবুক কিংবা কবি!
কিছু করি বা না করি
বড় বড় কথা বাদ দিয়ে
একটু ভাবতে তো পারি!
বৃত্তের বাইরে দৃষ্টি নিপতিত করলে
এর মাঝে খুঁজে পাবেন,
হাজারো দায়-দায়িত্ব
অবহেলার প্রতীকি প্রতিচ্ছবি!
গাড়ী না ভেবে গাড়ীটিকে ভাবা যেতে পারে
দেশ, ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান,
যে যেভাবে পারেন
অংকটা মিলিয়ে যান!
মন জুড়াবে প্রাণ জুড়াবে
আসবে মনে প্রচুর সুর ও তান।
ত্রিতুপুরী, ঢাকা। ২৯ মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।