শোকের মাতম
- আবু জাফর বিঃ ১৯-০৪-২০২৪

গুলশান বনানী একি শুনি! শুধুই শোকের মাতম,
কত মূল্যবান তরতাজা প্রাণ আগুনে পুড়ে খতম!
ধোঁয়াই চোখ অন্ধ, গরমে সিদ্ধ, দরজা ছিলো বন্ধ,
কত মানুষের করুণ আর্তনাদ, বাতাসে লাশের গন্ধ।

দু’চোখে জল নেমে আসে ঢল করুণ আহাজারি,
বাঁচাও-বাঁচাও আত্মচিৎকারে বাতাস হয়েছিল ভারী।
ভাঙ্গা কাঁচের জানালা দিয়ে বাঁচার আকুতি বহু হাত,
অতঃপরে লাফিয়ে পড়ে, বরণ করলো শাহাদাৎ।

ধোঁয়ার কুণ্ডুলি দাউদাউ জ্বলে আগুনের লেলিহান শিখা,
দগ্ধিভূত শরীর, হলো স্থবীর, পেলো মৃত্যুদূতের দেখা।
ভয়াবহ মর্মান্তিক হৃদয়বিদারক অগ্নিকাণ্ডের দৃশ্য;
রোমহর্ষক ঘটনায় শোকাহত হয় দেখে সারা বিশ্ব।

সেই মৃত্যুপুরী করে আহাজারি, অগ্নি ডামাডোলে,
মুহুর্তের মধ্যেই ঢলে পড়েছে অপমৃত্যুর কোলে।
গন্ধ বাতাস, বীভৎস লাশ, শুধুই লাশের স্তুপ,
এমন দৃশ্য দেখেছে বিশ্ব, শোকে সবাই নিশ্চুপ।
-----------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।