শোয়াশুয়ি
- জাহিদুল ইসলাম সবুজ ১৮-০৫-২০২৪

ছোটোলোকেরা একে অপরকে গালি দেয়
'এই খানকির পোলা সাইড দে"।
বড়োলোকেরা একে অপরের বউয়ের সাথে শোয়
এরা বলে 'তোমাকে জোশ লাগছে
য্যানো তুমি এক স্বচ্ছ সরোবর
যেখানে নামলে ক্লান্তি দূর হয়।'
ছোটোলোকেরাও শুয়াশুয়ি খেলে
একটু সন্ধ্যা নেমে এলে যখন
গাড়িগুলো চলতে থাকে যখন গাড়িগুলোর থেমে থাকার কারণ থাকে না।
সংসদ ভবন, উচ্চ আদালতের সামনে এরা
বিছানা পাতে তিন চার মিনিটের জন্য
আগে দর কষাকষি করে নিয়েও পরে
এরা ঝগড়া করে।
সকাল হয়ে গেলে সবাই সবার অন্য কাজে যায়।

এরকম হাবিজাবি কথা সাজায়ে কেউ কেউ কবিতা বলছে। তাদের সাথে মিশবেন না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।