প্যারাগন অফ বিউটি
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৯-০৩-২০২৪

চৈত্রের কাঠফাটা দুপুরে,
কুয়াকাটার সাগরতীরে,
সফেদ সাদা ধূধূ বালুচরে,
বিরহ ব্যথাতুর
তুমি দাঁড়িয়ে কালো সানগ্লাস পরে।
দৃষ্টি তোমার দূরে বহুদূরে
উত্তাল উর্মিমালার শিয়রে
কোন অজানায় আচিনপুরে!!

তোমার বিষণ্ণ-বদন ছবি দেখে
আমার যত কথা, কবিতা আর গান;
সব থেমে থেমে গেছে।
পুঁড়িয়েছে চোখ-মন-প্রাণ!

ঐ ছবি ঠাঁই করে নিয়েছে
আমার হৃদয় আকাশে
নয়নযুগলের মাঝে!
আহা! কি যেন
একটা করুন সুর
মনের মাঝে বাঁজে;
সারাদিন সারাক্ষণ
সকাল দুপুর সাঁঝে!

বিধাতার অনবদ্য সৃষ্টি তুমি
'প্যারাগন অফ বিউটি'
হৃদয়ের ঐশ্বর্যে তুমিই সেরা
আমার মনে জ্বলবে মিটি মিটি!


এ কে সরকার শাওন
০৩ এপ্রিল ২০১৯ খামারবাড়ি, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।