বৈশাখ
- সফিউল্লাহ আনসারী - সফিউল্লাহ আনসারী'র কবিতা গ্রন্থ ১৭-০৫-২০২৪

বৈশাখ এখন উৎসবে ঠিক
যাচ্ছে ভিন্ন ধাচে
হচ্ছে পালন দেশজুড়ে খুব
ছেলে-বুড়ো নাচে!
কালবোশেখী পাল্টে নিয়ম
উল্টো ছুটে রেগে
দমকা হাওয়ার ভয়ে চাষি
থাকেন সদা জেগে!
জমছে মেলা পাড়ায় পাড়ায়
ঢোল বাজে আর ঢাক
গানের সুরে প্রার্থনা হয়, পাপ
তাপ, জলে ধুয়ে যাক!
বাঙালিয়ানা জেগে উঠে এই
বোশেখ এলেই দেশে
সার্বজনীন উৎসব মুখরতায়
আনন্দের পরিবেশে!
বৈশাখ এলেই উচ্ছ্বাসে বাজে
তুমুল জোরে ঢাক
গানের সুরে আমরা ডাকি হে
এসো হে বৈশাখ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।