হৃদয়ের অন্তর্জ্বালা
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৪-০৪-২০২৪

উৎসবে আমোদে আমেজের
ফুরফুরে বাতাশেও
ঝরাপাতার নিঃশব্দ
কান্নার করুণ সুর বাজে
আমার কর্ণকুহরে প্রতিটি ক্ষণে।
বলা নাহি যায় সওয়া নাহি যায়
হৃদয়ের রক্তক্ষরণ বোঝানো বড় দায়!

কারো কারো দীর্ঘশ্বাসের তোড়ে
উৎসবের খেলা ভেসে যায় তিমিরে;
আনন্দ আসে নাতো
এই ব্যাথাতুর এ মনে!

অগোচরে আড়ালে আবডালে
আপাঙ্গে চলে লোনাজলের
নিত্য লীলাখেলা;
অন্তরে তুষের আগুন ঢেকে
চলে ভব্যতার কাষ্ঠহাসির
করুণ মহড়ার ভেলা!
কোনদিন হবে নাকি অবসান
এই নিমর্ম হৃদয়ের অন্তর্জ্বালা!



১৪ এপ্রিল ২০১৯ (১৪২৬ নববর্ষের প্রথম দিন ) শাওনাজ, ঢাকা।

"আমার কবিতার চরিত্রাবলী কাল্পনিক এবং একান্তই নিজস্ব। জীবিত, মৃত ও অর্ধ-মৃত কারো সাথে কোন মিল নেই।" এ কে সরকার শাওন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।