বাউন্ডেলে এক কবি
- আমিনুর রহমান (তপু রায়হান) ১৯-০৪-২০২৪

তোমাকে নিয়ে একটা কবিতা লেখার ছিল
তা আর হলোনা; কবিতা লিখতে আর ভালো লাগেনা
ভাবি কয়েকটা চরণ লিখবো,লিখতে বসলেই হয় মহাকাব্য
সৃষ্টি হয় একপৃথিবী ভরা উপন্যাস।

তোমাকে নিয়ে বাউণ্ডেলে কবির অনেক স্বপ্ন ছিল
একেকটা স্বপ্ন ছিল সাতটা মহাসাগরের চেয়েও বিশাল
তোমার সাথে ঘটে যাওয়া অমীমাংসিত ঘটনাগুলো যেন হাজার বছরের ইতিহাস।

মহাসমুদ্র পথের আমি সেই দুরন্ত নাবিক
যে দূর পথের সন্ধান করে মনের ভেতর
আমি কখনো সেই কবিতাটা পারিনি লিখতে
কতবার ডায়েরীর পাতা ছিড়ে ফেলেছি
অভিমান করে তবুও শেষ হয়নি সে কাব্য।

বিস্তৃত আকাশ, সারি সারি মেঘ ঢেউ খেলে
মনের আকাশে একটা পাখি শুধুই ডানা মেলে
উড়ে যায়,দুরে যায়,সুরের তালে যায় মিশে
কবির সেই কবিতা বাসি হয়,শুধু পড়ে রয় আলমারির এককোণে ডায়েরীর স্তুপের নিচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।