হতাশার কপালে এক চুমু
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

তোমাদের এই স্বপ্নীল পৃথিবীতে
আমি এক নৈরাশ্যবাদী পথিক
তোমারা যখন আলোর ঝলকানিতে ছুটাছুটি কর
আমি তখন চন্দ্রের অন্ধকার পৃষ্ঠে অবতরণরত
তোমরা যখন সৃষ্টির উল্লাসে মাতো
আমি তখন ধ্বংসের লীলার ভাবনায় মগ্ন।
যদিও মহাবিশ্বসমূহের কুহকে উভয়ে বন্দী।
সত্য-মিথ্যা বিবাদ আর নাই হল,
বিবাদ শুধু বিবাদের জন্যই।
তুমি সত্য হলেও আমি মিথ্যা নই,
আমি মিথ্যা হলে তুমিও সত্য নও।
সত্য-মিথ্যা আমাদেরই সৃষ্টি।
আশা নামক প্রহেলিকায় যখন বিজিত বিশ্ব,
আমি তখন নিজের কাছে নিজেই পরাজিত,
তোমারা যে যা-ই ভাব,
রক্তিম ঠোঁটে দিলাম এঁকে
হতাশার কপালে এক চুমু।
.
২৬/০৪/২০১৯
সাগরদীঘির পাড়,
সরাইল, ব্রাহ্মণবাড়িয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।