প্রকৃতির সাথে সন্ধি
- মেহেদী হাসান সাকিব ২৫-০৪-২০২৪

অাধখানা চাদ,মুখভরা হাসি
বিষক পাতার ঘ্রান,
জড়াজড়ি করে ওই তৃণভূমে
গাহিছে জয়গান।

অাজকে নতুনের হল্লা হবে,
চাদের সাথে পাল্লা হবে,
সূর্যির সাথে কুস্তি,
নতুন নতুন গল্প রবে
দোস্তের সাথে দোস্তি।

চাবুক স্মৃতি অাধারে লুকাও,
অালোকে আনো বন্যা,
নতুন খুশির ডাক এসেছে,
বয়ে চলা সেই ঝর্না।

সবুজ পাতার, ছাতাগুলো সব,
বরষার লগি তৈরী,
নতুনের উৎসবে অাজ,
প্রকৃতিও যে বৈরী।

ঘন কাল মেঘ,
করেছে ভীষন,
নীলচে মেঘের কান্না,
একে একে সব পড়ছে ঝরে,
বৃষ্টি! না কি পান্না?

লাজমুখ ওই বৌ টি নতুন,
হলদেটে পাড় শাড়ীতে,
প্রকুতির রূপ দেখছে চেয়ে,
চোখ না হেলায় হারিতে।

তানপুরাতে সুর তুলেছে,
অালতো করে প্রেমিকা,
ডাকাতিয়া বাশি শুনে,
কাটলো মোহের ভনিতা।

নদীর স্রোতে বেহুলার বর,
সর্পের কাছে বন্দি,
প্রকৃতি সাজায় নতুন গল্প,
নতুন নতুন সন্ধি।

(মেহেদী)
২৭ এপ্রিল, ২০১৯
বিকাল ৫:১২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।