বৈষম্যের শ্রম
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

মজুর মুটে মাটি কাটে
শ্রম দিচ্ছে নারী,
হয়ে কৃতজ্ঞ তাদের যোগ্য
সম্মান দিতে পারি!

শ্রমিক দিবসে তাদের নিবাসের
হয়না কোনো গতি,
টাঙিয়ে ব্যানার সভা সেমিনার
কিসের অগ্রগতি?

নারীও পারে কাজ করে
পুরুষের সমতুল্য,
একই শ্রমে রক্তের ঘামে
পায়না ন্যায্য মূল্য।

পুরুষের মাঝে একই কাজে
নারীর মজুরি বৈষম্য,
নারী শোষণ এমন আচরণ
কারো নয় কাম্য।

জনসংখ্যার অর্ধেকই নারী
কেন পায়না অধিকার?
স্বার্থান্বেষী পুরুষের হাতে
তাই কি জিম্মাদার?
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।