শূন্যতা
- আদি আহমাদ সিফাত ১৫-০৫-২০২৪

--------------------------

হস্তের তালুতে চুম্বন আঁকিয়া,
বুঝাইয়া দিয়াছিলে কতটা ভালোবাসিতে।
বুঝিনি আমি-দেখিনি তোমার চক্ষু গোচরে
শুধু আমারি ছবি আঁকিয়াছিলে।
পদ তলে নিজের যাতনা ঢালিয়া
মুক্ত চরনে অদৃশ্য আশা বাসা বাঁধিতে আাসিয়াছিলে
নূপুরের স্বশব্দে আমায় ডাকিয়াছিলে
বক্ষে আমার নাম খানা লিখিয়াছিলে।
আমি বুঝিনি - দেখিনাি চাহিয়া,
এক পলক দেখিতে আমারে, কতক ছলনা
করিয়া বাপ- মারে ফাঁকি দিয়া আসিয়াছ মোর প্রাঙ্গনে।।
মোর এ ভাঙ্গা-বাসি আঙ্গিনা
তোমার কাছে অতিব প্রিয় করিয়াছিলে।
কুড়ে ঘরখানা ঘাসে ভেঁজা চরনে আঁকিতে
শুধু আমার কথার এক বাক্য শুনার আশে
শত জনমের তরে চাকত হইয়া ভাসিতে মেঘের ভেলায়।।
বুঝিনি আমি - বুঝেছি সময়ের নীড়
ভাঙ্গা বসন্তে যখন তোমার শূন্যতা -খানিকটা
শূন্যতা অনুভব হইয়াছে হৃদয়ে।
বুঝেছি কত না কুনসুটির আড়ালে বাঁধিতিস আঁচলে
একটু বাহুতে রাখিতে বাহু - আকুল চক্ষের
করুন চাহনিতে রাখিতিস মোরে আখি- ডোরে বাঁধিয়া
সময় আমারে চিনাইয়াছে তোরে।
সময়ের অবস্রোতে তা চলিয়াছে- কোন কালের
স্রোতে ভাসাইতে মোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।