চাঁদের বিষম জ্বর
- আদি আহমাদ সিফাত ১৪-০৫-২০২৪

আকাশ যখন মেঘাচ্ছন্য
তখন আকাশকে মনে হয় নাবালক শিশু,,
প্রখর রৌদ্র তাপে সে আবার মহান সুর্যের পুঁজারী হয়ে তাকিয়ে থাকে আবার কবে বৃষ্টি আসবে

সময়ের প্রয়োজনে কেহ বাধে বাসা,,
আবার কেহ ঘর ছাড়া,,,
তবুও যেনো সময়ই ডেকে নেয়
সেই উতলা নদীর ধারে,,
বর্ষা নেই তো নদীর কোনো প্রয়োজন নেই,,,

বিদায় বেলার গন্ডি পেরিয়ে চলে এসেছি,,,
পিছন ফিরে তাকাবার স্বাধ গেছে মরে
তাকালেই বা কি হয় ভেবে গা জ্বলে
নেই তো আর বন্ধনের অবসাদ
তাকানোই বা কি বাঁধ,,,

আমি বলবোনা,,,
কখোনো হয়তো হবেনা বলা,,,
আর বাকি জীবনে কিঞ্চিত ভুলে
যদিও হবেনা বলা,,,
হবেনা আদুরে বিসর্জন
সত্য পঠিত মনের কোনে বাসা বেধেছে,,
বলবো ভালোই আছি,,,,,
তারাদের প্রানে চেয়ে থাকি
কিছু অব্যক্ত কথা না বুঝেই চলে যেও
জোৎস্না আর হবেনা,,,,
চাঁদের বিষম জ্বর
হয়তো রৌদ্র হাসবেনা

আমি শত বাঁধা পেরিয়ে এসেছি
ভুল তো করিনি কভু,,
ভুল নিয়ে পড়ে আছি
আজকের নীবলা সন্ধ্যের চাহনি তে,,,
রৌদ্র আর আসবেনা,,,
আদিত্য আজ চন্দ্রের নীলিমায় ডুবে গেছে

চাঁদ বলে গেছে জোৎস্না আর হবেনা,,
চাঁদের বিষম জ্বর,,
হয়তো মেঘ কেঁদেছিল
যতই বাধো মায়া,,
সেটা রয়েই যাবে অচেনা,,
ফিরবেনা আর অবরোধ ক্লান্তি একফো্টা বৃষ্টি আশাহীন হয়ে যাও,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।