লাশ
- সুব্রত নন্দী ২৬-০৪-২০২৪

জীবনের সব কিছুতে করতে হবে পাস
মৃত্যুর পরে আমার নাম হবে একটা লাশ
তখন ডাকবে না কেউ আমার নাম ধরে
ডাকবে না আর কেউ স্যার বা অন্য নামে
ভয়ে কেউ দেখতে আসবে না চেহারাটা
যদি হয় শরীরের পোস্টমর্টেম
জীবিত অবস্থায় রুপ ছিল অতুলনীয়
মরার পর ঘর ছেড়ে ঠাঁই তুলসি তলায়
কেউ বলবে লাশটা একটু সোজা করুন
সময় হয়েছে লাশকে শ্মশানে নিতে হবে
জীবনের চাওয়া পাওয়া সব শেষ হবে
শেষ বিদায় আপনজনের চোখের জলে
জীবনের সব ভালোবাসার স্মৃতি ফেলে
ছোট্ট চার দেওয়াল আগুনে ঘেরা
সেখান থেকে শরীরটা ছায় হয়ে ফেরা
কেউ আবার থাকবে ব্যাস্ততার সাথে
গঙ্গা জল ছিটিয়ে সবাই বাড়ির পথে
মৃত্যুর পরে নাম পাল্টে আমি একটা লাশ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।