অস্ত্রের উল্লাস
- সুব্রত নন্দী ২০-০৪-২০২৪

কোথাও আর ফোটে না ফুল
আছে শুধু মিথ্যা প্রতিশ্রুতি ।
চারিদিকে শুধু অস্ত্রের উল্লাস
গরিবের চিৎকার একটু রুটি ।
শিশুরা নিষ্পাপ মনে বলে
সবাই খেলবো, মাঠে যাব চল ।
গাছের আড়ালে বিপদ লুকিয়ে
উঁকি দিচ্ছে এক চকচকে নল ।
বেঁচে থাকার লড়াইয়ে এখনো আছি
শুধু হারিয়ে গেছে সবুজ মন ।
গানের মিষ্টি সুর হারিয়ে গেছে
শুধু মেশিনগানের শব্দে আবরণ ।
পাতার মাঝে ছোট্ট ছোট্ট কুঁড়ি
এখন জন্মাতে পায় ভয় ।
দোকানে আজ খেলনা, গিটার নেই
শো-কেসে সাজানো অস্ত্রের বিক্রি হয়।
প্রাকৃতিক সৌন্দর্য হারিয়ে গেছে
চারিদিকে দুর্ভিক্ষের বসবাস ।
বুলেট আর বারুদে রক্তাক্ত মাটি
মনে আনন্দ নেই, শুধু অস্ত্রের উল্লাস।।
সুব্রত নন্দী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।