মুগ্ধ পাখি
- আদি আহমাদ সিফাত ১৫-০৫-২০২৪

ঐ সেদিন দেখেছি বটবৃক্ষেের ডালে
একটি পাখি,
বসে একা গুনগুন করে গাইছে
তাতে গান।
আহারে ,কোকিল কন্ঠি মিষ্টি আখি
মধুর পাখি।
সবুজ ডালের পাতার ফাকে একটু
করে দেখি।।
সোনার পাখি সোনার ডালে লাগছে
তাতে বেশ,
মনের মতন নৃত্য নতুন আহারে
রুপের কেশ,,
দেখতে গিয়ে হারিয়ে যাই অচেনা
বনের ফাকে।
প্রকৃতির রুপে ছাড়িয়েছ তুমি আকুল
ভরা মায়া।।
মিষ্টি মধুর রৌদ্র তাপে তোমার
আনা গোনা,
ভোর বেলাতে খুলছো আখি ডাকছো
কাকে তুমি।
দুপুর বেলায় স্নানটি সেরে উড়ছো
একা অমি।।
সন্ধা হলে ফিরছো ঘরে ঝাপটিয়ে
দুটো ডানা,
রাতটি হলে নিদ্রার ঘুরে নির্জন
হয় সারা,,
এইতো রঙ্গিন জীবন তোমার মুগ্ধ
এই পৃথিবী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।