কাল পহেলা
- আদি আহমাদ সিফাত - অনুরাগ ১৪-০৫-২০২৪

হে পহেলা তোমার আগমনে শুভ
হোক দিন সবার
হে নববর্ষ তোমার নামে লিখা
হোক নতুন গান
পান্তা ইলশে আবহমান নতুন গন্ধে
মুগ্ধ সবার প্রান
হে কাল বৈশাখি তোমার মনে
কি মায়া নেই
অশোক ঝড়ে চুর্ন বিচুর্ন করে
সব আশা প্রতিমান
করছো তবওু নতুন রুপের ফিরে
আসা ভাটুর গান
বিদ্রোহী গায়ে অটল গ্রাজ্য প্রাপ্যতা
দুরহে প্রায় বটে
রৌদ্র বাহে হেরার পথে দুর্লভতা
আকড়ার সাহি রুহে
ঝড় হয়ে আসা কালো মেঘেও
যায়না থেমে বাশিঁ
এইতো ভাঙ্গলো হৃদয় সবার মুক্ত
অশ্রু চুখের পতায়
তবুও সবাই চুখের জ্বলে হাসির
আভা ফিরে পায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।