সত্যঞ্জলি
- আদি আহমাদ সিফাত - অনুরাগ ১৪-০৫-২০২৪

ধরায় বাধিয়া বান সর্বদা করিছো ত্রান,,,!
নিস্ফলে যাক বিতৃষ্ণার উজ্বটিকা যাহার নয়তে মান,,,,!
কাকলীর বাসাতে যাক নবরুপে ফিরে পাক,,,,,,
উড়িয়া গগন তলে রুপতার বয়ে যাক,,,,!
নদীতে বহিবার তরে ফুটিল নিরঝংকার পরে,,,
হাজারে কত? বা দেখিবে তুমি,,,,
ফুটিয়া উঠিবে চঁন্দ্রীমার বাণী,,,,!
বন ক্ষন করে পন বাধিবে কাঠের মন,,,
ভাঙ্গিলে স্বপন যার পুড়িয়াছে তার মন ,,,
অর্নবে করিল ছল চোখেতে চাহিয়াছে টলমল,,,!
নিশীথে করিয়া বাণী অজ্ঞতা কবে হবে দুর নাহি জানি,,
পুষ্প তাহারে ডাকে অবনীতে আসিয়াছে কবে??
ঘুরিতে ফিরিতে ডাক পরিবেনা আর হাক,,"!
নতুনে আসিয়া বান ফিরুয়াছে তার কান,,,,
শুনিয়াছে ওহে বনিক চলিবে কি? আজও ক্ষনিক,,,
ডুবিলে নিশীথে চাঁদ ভাসিবে নয়ন কত রাত!
অচেনা ঝংকারে পুড়িবেনা আর তার হুংকারে,,,,*
নিরালা করিবে পার কৃপা হোক সব তার,,,,,,!$
গগনে ঘুরিতে আর কুহেলিক্ নিজ যার,,,
ফিরিয়া ধরিত্রী দেখিতে যাই,,,,,,,,,,,,
সুর যে আর নাহি ফিরিয়া পাই,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।