ঝলকানো তারা
- আদি আহমাদ সিফাত ১৪-০৫-২০২৪

উদার করা সূর্যের আলোয়
তারাদের হাসি এক বলিয়ান বৃদ্ধ
ঝর্নার ঐ মধুর সুরে
বিজলিরা আলোকিত করে হারিয়ে যায়
ভ-গর্ভে,,,,,
রুপের ভারে চাঁদের আলো
সন্ধা রাতে হার মানিল,,,,
রাতের প্রদ্বিপ নয়তো বাকা
রুপের কথায় ভালবাসায় আকাঁ ব্যাথা গুলো
ভেসে উঠে হৃদয়ের কার্নিশে
হাজার ফুলের কথা
রাতের আধার ডাকছে কাকে
ঐ দেখোনা মিষ্টি ফুলে,,,,
মিষ্টি ভূমুর বসছে একা বলছে সে যে
একলা বসে রাত করবে পারি,,,,,,
আয়না ঢাকা মুখটি দেখে
চোখ খানা তার ঝলসে ওঠে
এই যে দেখো রাতের আকাশ
দিচ্ছে আলো কার রুপের
ঐ মাধুর্যতা ভরা মায়ায়,,,,
মৌমাছিরা উড়ছে দেখো
যাচ্ছে কোথা আসছে তেড়ে
মধুর গন্ধে নয় দেখতে
তোমায় রাতে ঘোরে
লাগছে অনেক বেশ হয়তো
আলোর ঝলকানি লেগে
মুখটি তোমার কাজলকালো
কেশে নিজেকে হালকা করো বেশ,,,,,
সাগর তলও উঠছে কেঁপে
তোমার রুপের ঝলকানিতে,,,,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।