স্বপ্নিল
- আদি আহমাদ সিফাত ১৪-০৫-২০২৪

ধরনী তার অভিরুপ নিয়ে বিস্মিত
সাক শকুনের দলটা তারে করিলো অপবিত্র
ধরনী তাহারে খুজিতে যাইয়া খুজে পেলো বিম্বের প্রতিফলন
আহা বলিয়া উঠিলো কাদিয়া একি তার দম
মানুষরুপি বাজে উৎঘাটন আজ তাহারে করিলো বিলিন
মানিবো না আর ঝংকার তুলা বানি
নিরব নিস্তব্ধতা তার মনের আকুতি
আঠারো তে পা ফেলিয়া উত্তপ্ত ধুলি মাখিয়া বিবর্ন হয়ে যায়
কুন্দাল ভাবিয়া স্বরনে তার অভাবে গ্লানি উঠিলো বাজিয়া
আবার আসিবো বলিয়া ফিরে যায় তার অনন্তিম পঙক্তিমালায়
শত আাশা মনে শত ভব ঘুরে নিজেকে চিনিতে না পারে
ওহে আমার তরুনেরা
আমায় না ভাবিয়া ভাবিলে স্বপ্নিল বাসা বাধার প্রতিম
আশা আমার ধরনী তোমাকে তুলে দেবে বিধাতার বানিতে
প্রয়োগে প্রয়োগবিধি আানিলো ধরনী তারে ভাবিলো পুড়িবে এবার
মনে কি পড়েনা সবুজে তোমার সবুজ আাশা সবুজেই বাচা মরা
নিঃশেষ হয় সব অহংকার নিজের কাছে ভালবাসার মূল্য থাকবেনা যখন
অপরুপ সময় নামক ফেরারী আসামী যবে ফিরবেনা আর নীড়ে
অভিমান রয়ে যাবে কোন এক কালে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।