ব্যথাহীন আমি
- আদি আহমাদ সিফাত ১৪-০৫-২০২৪

আজ আমি হারিয়ে গেছি
সময়ের অতল গভিরে
মাঠের পর মাঠ পেরিয়েও
দীর্ঘ সুচনায় পথ চলা আর হয় না
হে উষ্ণ মমতাময়ী সকাল
তোমায় ঘিরে বাজায় না আর
কোন বীষের বাশরী
স্কুল পালিয়ে আর কোথাও বসে
দিন কাটায় না কাঁশ ফুলেদের সাথে
তোমার হাসির সুরে
মেঘলা দিনে এখনো বৃষ্টিতে ভিজে পথ চলি
তবে একাকিনী নির্জন দ্বিপে
হে ক্লান্তিহীন দুপুর""
ফসলের সুভাসে আর ছুটে দৌড়ায় না
ঘাম ঝরা গায়ে পড়া সুরেখা সুপানো
আর জেগে উঠেনা এ মনে
উত্তাল ঢেউয়ে নদীর স্রোতের বেগে
আর নিজেকে ভাসাই না
বকুল বটের নিচে আর আর
ক্লান্তি দুপুর পার করিনা
আর কারও প্রেমেন্দ্র সুরে
মালা গেথে অপেক্ষা করিনা
হে ছায়াহীন বিকেল
তোমায় নিয়ে আমি আর খেলায় মাতিনা
খেলার ছলে লুকোচুরি প্রেমপ্রেয়সীর
হাতে আল্তো ছোয়া লাগাই না
নিজের অজান্তে আজ হারাতে হয় না
আজও হারাই তবে ইচ্ছে করেই
এখন আমার মনে আর জাগেনা
ঝড় পেরিয়ে আম জাম তলায় লুকাতে
হারিয়ে যাওয়া দিনের আশায় বসে রই
শুধু তোমায় পেতে
হে অদীর্ঘ সন্ধা""
এখনো বসে তারাদের খেলা দেখি
চাঁদনি রাতে আজও নিজের
ইচ্ছের সাথে স্বপ্ন বুনে যাই
তবে একা নিজের নিরবতার সাথে
নিরবতা সময়ের অকুলে আমার
নতুন রুপে অভিভুত হয়েছে
সময় আজ বড়ই বেইমান
সুদীর্ঘ রাতের সাথে আর
লুকোচুরির ছলে বাঁশ বাগানে
নিশ্চুপে নিরালা বসে
কারও অগোচরে
দু একটি কথা আর বলিনা
নিজের অজান্তে জলের ধারা বহে
তোমার ভেজা আচঁল আার চোখে পড়েনা
ইচ্ছে হলেও আর তোমার কোলে
মাথা গুজে ঘুম পাড়ানি স্বপ্ন দেখিনা
সময় অামায় কোন এক
ঝড়ের কবলে ফেলে
সব ভুলিয়ে আজ নির্দয়ার নির্দরজার
হাওয়ায় উড়িয়ে নিয়েছে
প্রতিশ্রুতির নির্মম আঘাতে
হৃদয়টা আজ ক্ষত বিক্ষত
হিজল বনে আজও নিজে আবছায়ার
আশায় বসে থাকি
তবে একলা একা তুমিহীন
আজ নির্বেলায় বসে ভাবি
অভিমান করে করে আজ
আমি ব্যাথাহীন
নিশ্চুপ নিরবতা নির্ঘুম রাত্রী
আজ আমার ব্যথাহীন সাথি
নিরবতার আক্রোশ ভরা সাথি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।