আমাকে আমি জানিনা
- আদি আহমাদ সিফাত ১৫-০৫-২০২৪

আমি এক এমন আমি
নতুন করে বলতে পারি
আমাকেই আমি জানিনা
তবে তুমি বুঝবে কি
বুকের পাঁজরে কষ্টগুলো আমার
সাদা কালিতে সাদা কাগজেই লেখা
পড়বে কেমনে ও ভাই তুমি যায়না
কিছু বুঝা

আমার হাসিতে নীড় ভাঙ্গা ঝড়
বয়ছে সারা বেলা
বুকের অশ্রু দেখিতে চাও
তবে আমার আঙিনায় এসো
আমার কষ্টের গল্পগুলো
চর্যাপদের পাণ্ডুলিপিতে রচিত
তাইতো সবার পড়ার গতি
যায়না রে ভাই বুঝা

অদীঘ্ন আঘাতে পুড়িলে
কেহ চিনিতে এসোনা আমায়
সুদীর্ঘ এ পুরু গায়েতে
মশাদের বড় কামড়েও ব্যাথা লাগে নাহি
আমার হাসিতে হাসতে যদি চাও
বুঝতে হলে আমার মতই কষ্টগুলোরে
মাথা পেতে নাও

আমার বুকের বিষাদ যাতনা
বুঝতে হলে
আমার মতই নতুন এক আমি
গড়ে নিও নিজ আঙিনায়
আমার মতোই আঘাতের ক্ষতে
পুড়িও বারে বারে
তবেই বুঝবে কষ্ট কি হে
কি আছে বা যাতনায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।