সোনার প্রতিমা
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২০-০৪-২০২৪

আমার তিনটি মা
যেন সোনার প্রতিমা!
তারা অনন্যা
তাদের নেইকো উপমা!
আমার তিনটি মা
যেন সোনার প্রতিমা!

বড় হয়ে তৃষামনি
হবে টিচার,
জজ হয়ে তৃণামনি
করবে বিচার।
বৈমানিক হয়ে তূর্ণামনি
জয় করবে নীলিমা!
আমার তিনটি মা
যেন সোনার প্রতিমা!...

আধাঁর চিড়ে আসবে তৃষা
হবে অরুণিমা,
চাঁদের শীতল পরশ বোলাবে
মেঝো চন্দ্রিমা!
স্নেহের শাসন করেই যাবে
ছোট্ট রানীমা!
আমার তিনটি মা
যেন সোনার প্রতিমা!
তারা অনন্যা
তাদের নেইকো উপমা!...


৯ মে ২০০৪ বিমান ঘাটি জহুর, পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।