আসুক ধেয়ে
- এস জামান হুসাইন - খেলা ঘর ১৬-০৪-২০২৪

আসুক ধেয়ে
প্রলয়ংকারী ঘূর্ণিঝড়, কালবৈশাখী।
হারিকেন, ফ্রাঙ্কলিনের ক্রান্তীয় ঝড়।
৮৮’র বন্যা, সমুদ্র ঝড়, বিলকিস, নার্গিস।
আইলা, সিডর, ঘূর্ণিবায়ু, জলোচ্ছাস।
বালি ঝড়,সাইমুম, মরু ঝড়।
এগার মাত্রার ভূমিকম্প,দাবানল।
হাবিয়ার জলন্ত নিশ্বাস।

ভেসে যাক
খরকুটো, আগাছা, মনের জড়তা - ভীরুতা।
দেহের ময়লা, আবর্জনা, বুড়িগঙ্গার কাল জল।
মদের ড্রাম, ইয়াবার চালান, হিরোইন, তামাকের খনি।

ধ্বংস হোক
জঙ্গীবাদ, ব্লাক সান, আই এস আই, জালিমের মসনদ।
মিথ্যা, অহংকার, দুদকের দূর্নীতি, মনের আবছা অন্ধকার।
বৃদ্ধাশ্রম, পিতা - পুত্রের মনোমালিন্য।
ফারাক্কা, গজল ডোবার বাঁধ।
গুম, খুন, ধর্ষণ , সন্ত্রাস, ক্রসফায়ার।

আসুক ফিরে
আলোর আভা, শিশির ভেজা স্বর্গীয় ভোর।
ভোটের আমেজ, ফুল পাখিদের নির্ভেজাল কোলাহল।
স্বাভাবিক মৃত্যুর আলিঙ্গন, নিরাপদ সড়ক,
নিরাপদ দেশ, মাতৃত্ব, বৃদ্ধ মায়ের আবাসন।
তিস্তা, পদ্মায় বসন্ত যৌবন ভরা জল।
শায়েস্তা খাঁ।
বেঁচে থাকার, কথা বলার অধিকার

২৭ মার্চ, ২০১৯
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।