পাপ কাকে বলে?
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ১৯-০৪-২০২৪

পাপ কাকে বলে? কিসে পাপ হয়?
সত্যের ক্ষয়, মিথ্যার জয়।
সারাদিন বসে তসবিহ টিপে
রাতের কোলে করে চুরি।
জন ভালবাসায় সিক্ত হয়ে
গন মানুষের মাইরের ভয়ে
কলমের খোঁচায় সুক্ষ্মভাবে
চুরি করে বাড়ায় ভুরি।

পাপ কাকে বলে? কিসে পরিচয়?
সদা অাঁধারে ডুবে থাকা নিশ্চয়।
টেনশন, পেরেশানি করে দূর
তামাক, অাফিম, গাঁজায়।
কালোকে সাদা বলা, সাদাকে কালো।
নীতিহীন রাজার নীতিই ভালো।
অাইনের অক্টোপাস ভেঙ্গে
জটিল জীবন সাঁজায়।

পাপ কাকে বলে? কিসে তার রুপ?
প্রার্থিত ঝাঞ্চাতেই বিরুপ।
ইয়াতিমের ধন পকেটে তুলে
হাতে লাল রক্ত মাখা।
সতী নারীকে মিথ্যা তোহমত
লাগিয়ে খোঁজে প্রভুর রহমত,
লক্ষ টাকার বাজেট ঘোষণা
কোটি টাকা পকেটে রাখা।

১৯ ডিসেম্বর, ২০১৮
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।