সুবদনি বাণী
- রাসেল রুশো - ডিসেকশন টেবিলে সম্ভ্রম ও শুচিতার গল্প ২৯-০৩-২০২৪

#সুবদনি বাণী উৎসর্গঃ রোকেয়া পারভিন
এইতো খানিক সময়
যাদু যাদুরে
তোর সঙ্গে দেখা আর হবে না কখনো?


আমি তোর জন্মদিনের নতুন বচন বুনতে গিয়ে
বুনেছি এক চিত্রোপম রেখার জগৎ -
যার পরিধি বাড়তে পারেনি- কেননা
তুই যদি উড়াল হাঁস হয়ে যাস ক্ষীর নদীর তীরে
তখন এমন ভরাসুরে ডাকবো কাকে
তাইতো আত্ম-বিস্মৃত হয়ে নিঃশব্দ
অথচ বিকট জ্বালাময়ী সুবদনি বাণী বুনেছি।
সেদিন বিকেলের ঝর ঝরে রোদে দেখলাম
তোর চান্দ সদাগর দেহ এলিয়ে দিয়ে
দুর্মর প্রেম-কামের স্বপ্নে বিভোর -
সত্যিই সে স্বপ্ন মূর্ছনায় তরঙ্গিত প্রেমের অভিসারী
মানব আকাশে নিমগ্ন তার আধবোজা চোখ
উজ্জ্বল শ্যামল পানপাতা-মুখ দেখে আমারো প্রাণ ফাড়িয়া যায় শুনি সখীদের ঘরে কানাকানি রোল - এ যেন হিংসা নয়,
শান্তি নয়- নাগরিক তৃপ্তির নবতর আস্বাদ :
নিটোল চিবুক জুড়ে দ্যুতি ছড়িয়ে
দোলাচল দোলাচল খেলা করে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rashel_rosu
২৯-০৫-২০১৯ ১০:১০ মিঃ

:) জন্মদিনের শুভেচ্ছা - সুবদনি বাণী