ভালোবাসা যুগে যুগে
- মাহিন - আল বিরুণী ১২-০৫-২০২৪

সহস্র যুগ আগে এক যুব পাগলে,
পড়ে ছিল এক অচেনা মায়া জালে।
অনুভূত হল আজব এক মায়া টান,
যুব পাগল বলল প্রেম নাকি এর নাম।
তারপর কত যুব কিনল কত উপহার,
প্রিয়জনের হাঁসি দেখতে শত বার।
ধীরে ধীরে যুব সমাজের হল রোগ,
কৈশরেই প্রেমিকের দলে দিল যোগ।
লন্ঠনের আলোতে লিখল চিঠি,
কথা তো নয় লিখল চিনি মিঠিমিঠি।
তারপরে এলো এমন এক সময়,
এখন চিঠি নয় দূরভাষে কথা হয়।
কালে কালে সব কিছু গেল পাল্টে,
প্রেমের মানে লাগলে অনেকে ভুলতে।
এখন অনেকটা মিশে গেছে ভরসা,
যুবদের সামনে এসেছে বাস্তবতা।
দিনে দিনে হয়ে গেছে সস্তা,
কাউকে বলে দেওয়া ভালোবাসা।
সস্তা তাই ভালোবাসি বলে কতজন,
প্রতারণায় ভরা অনেকের মন।
তবে এখনও ছুটে আসে,
যে নাকি ভালোবাসে।
নিয়ে আসে প্রেমপত্র,
লিখে কবিতা যত্রতত্র।
কেউ না দিল মুল্য,
প্রেমিক তাও না ভুলল।
সাড়াটাকক্ষণ ভালোবাসি ভালোবাসি বলল,
বিরহ তাকে পাগল করে তুলল।
সে কি বদলে যাবে?
না গো, ভালোবাসা বেঁচে রবে।
ভালোবাসা কভু মরে না,
রক্ত চুসতে ছাড়ে না।
শেষে মরে প্রেমিক রক্তশূন্যতায়,
ভালোবাসা নবীনের রক্ত খায়।
তারপরেও যুব প্রেম রোগে ভুগে,
এই ভাবেই চলছে ভালোবাসা যুগে যুগে।
এভাবেই প্রেম চলছে জানি চলবে,
মিথ্যার মাঝে অনেকেই সত্যি ভালোবাসবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।