সেই মগ
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ১৯-০৪-২০২৪

কফি হাউজে বসে বসে
কত কথাই না ভাবি,
মগের ফেনিল কফির ধূয়ায়
হারায় তোমার ছবি!

মগটি অামায় দিয়েছিলে
বিদায় বেলার গানে,
অাগলে রেখেছিলাম সযতনে
নয়ন সন্মুখপানে!

কতনা পরশ খুঁজে পেতাম
সেই তো সেই মগে;
কত স্মৃতি কত কথা
মিশেছিল রাগে অনুরাগে।

একদিক ভোরে দেখি
সেই স্মৃতিময় মগ উধাও!
প্রাণপণে কত খুঁজেছি,
নাহ, পাইনি কোথাও!

হারিয়ে গেছে সেই মগটিও
মহা কালের কাল অাচলে,
তার কথা মনে হলে
মনে দ্বিগুন অাগুন জ্বলে!

ওটা নিছক মগ ছিলনা,
ছিল রাজকন্যার সর্বস্ব দান!
যার বিনিময়ে সে লভেছিনু
পরদেশী রাখাল ছেলের প্রাণ!

০২ জুন ২০১৯
কালশী, পল্লবী, ঢাকা।
ছবিঃ মামনি

https://www.muktocolumn.com/literature/show/4099

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।