কাঁচা হাতে কলম
- আবু জাফর বিঃ ২৪-০৪-২০২৪

কাঁচা হাতে কলম ধরে
লিখতে চাই কিছু,
চিন্তা আসে ফণীর বেশে
দুঃখ ছাড়েনা পিছু।

রুটি রূজির কামাই খুঁজি
থাকি সদা ব্যস্ত,
রোজার মাসে আরো বেশি
ধর্ম কর্মে ন্যস্ত।

কাল ঈদ নেই চোখে নিদ
সবাই উল্লাসে মত্ত,
গরিব দুঃখীর রাখেনা খবর
দুঃখ তাদের কত।

নতুন পোশাক পরার শখ
সব ছেলে মেয়ের,
পথ শিশুর কোন কিছুর
নেই গায়ে দেয়ার।

যাকাত দিব ছওয়াব পাবো
খুশি হবেন রব,
এতিম-অনাথ সবার সাথে
পালন করব উৎসব।

ঈদুল ফিতর আমাদের ভিতর
দিক মানবতার শিক্ষা,
গরিব মিসকিন যেন কোনদিন
না করে ভিক্ষা।
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।