লাইলাতুল ক্বদর
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

লাইলাতুল ক্বদর সারা রাতভর করতে অন্বেষণে;
যত বাসনা করবো প্রার্থনা,নামাজের ঐ আসনে।
শেষ রোজার দশ দিনের কোনো বেজোড় রাতে;
শবে-কদর খুঁজবো আবার, ইতেকাফ ইবাদাতে।

আমল এ রাতের হাজার মাসের চাইতে মূল্যবান,
এ রাতেই নাজিল হয়েছিল মহান আল-কুরআন।
করব জিকির বাদশা ফকির কুরআন তিলাওয়াত,
শবে-কদরের নামাজ পড়বো জেগে সারা রাত।

মহিমান্বিত বরকত নিহিত শবে-কদরের এ রাতে;
রাত্রি জাগি ইবাদাত-বন্দেগী করবো এক সাথে।
মনের কালি মুছে ফেলি, এযে গুনাহ মাফের রাত,
তওবা করি কালেমা পড়ি, পাব নবীর শাফায়াত।

দান-সদাকা দেবো ফিতরা গরীব-দুখির মাঝে,
যাকাত দেবো নেকী পাবো যত ভালো কাজে।
আমরা মুসলমান মাহে-রমাদান পেয়ে ভাগ্যবান,
ওগো দয়াময় তুমি হও সহায়, রহমত করো দান।
---------------------------
যশোর। ০১-০৬-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।