চাঁদদেখা কমিটির ঘোষণা
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

একি হলো ! কি শুনালো;
চাঁদ দেখা কমিটি?
কিছু মানুষের যেন ঈদের
আনন্দই হলো মাটি!

আপন স্বার্থ হয়েছে ব্যর্থ
তাই তারা নাখোশ,
চাঁদদেখা কমিটি করেছে ত্রুটি
দেয় তাদের দোষ।

যখন অবশেষে এক নিমিষে
এলো সেই ঘোষণা;
দেখাগেছে চাঁদ কালই ঈদ
পূর্ণ হলো বাসনা।

নামাজ নাই রোজা নাই
আনন্দ উল্লাসে মত্ত,
হাদিস কুরআন পড়লে জানতো
রোজার কত মহত্ত্ব।

ঈমানদারে বলছে এবার হচ্ছে
ত্রিশ রোজা পূর্ণ;
তাই নির্দ্বিধায় শুকরিয়া জানায়
হয়ে তারা ধন্য।

অনাথ এতিম ফকির মিসকিন
একদিন পেলে সময়;
দান-খইরাত যাকাত ফিতরা
বেশি করতো কামাই।
------------------
০৫-০৬-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।