আমার বাড়ী
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৯-০৩-২০২৪

শাওনাজের আঙ্গিনায়
রকমারী শাক-সব্জির মেলা;
দেখে আমার চোখ জুড়ায়
ত্রিতু করে খেলা!

কেহ করে গবেষণা,
কেউ রোজ পানি ঢালে;
কেউ রোজ ছবি তোলে,
কেউ মজে খেয়ালে!

গিন্নী যত্নআত্তি করে
অফিস ছুটির ফাক-ফোকরে!
রান্নায় ব্যাঞ্জনা আনে হররোজ
সবাই তৃপ্ত আহারে!

কৃষি-কাজ সেরা কাজ
কি আনন্দ সৃষ্টিতে!
তরতাজা শাক-সব্জির
গুনে মানে পুষ্টিতে!

ঋতুভেদে চাষ হয়
সোনার টুকরা খামারে!
আর একটু বড় হলে
বেশ হতো আহারে!

তাজা তাজা সরস সব্জি
সবাই খায় কব্জি ডুবিয়ে,
আশে পাশে বিলি করে
মুখে হাসির রেখা ফুটিয়ে!

শাওনাজ, উত্তরখান, ঢাকা।
১২ জুন ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।