ছোটবেলা
- সুব্রত নন্দী ২৫-০৪-২০২৪

হঠাৎ করে কেমন যেন বড়ো হয়ে গেলাম
মাঠে দৌড়ান ছোট বেলা বেশ ভালই ছিলাম
অজানা এক ঝড়ে হারিয়ে গেল জীবন খানি
জীবনের অথই জলে কিনারা নেই জানি
ছুটে যেতাম বন-বাদাড়ে ফড়িং ধরার নেশাতে
ফড়িং গুলোর দুষ্টামি দেখতাম নিয়ে কচি হাতে
রংবেরং ফড়িং নিয়ে মাতামাতি যত
হাসি কান্নার মাঝে আরও খেলা ছিল কত
দূরে সরে গেছে সুখের স্মৃতির তাজ
এখন শুধু সবার মাঝে ভালো থাকার সাজ
সময় চলে যায়, ভবিষ্যৎ ভাবতে ভালো লাগেনা
হাতের ঘড়িটা আজ আর পরতে ইচ্ছা করেনা
জীবনটা এত বড়ো, ভালো সময়টা কেন কম
ফেলে আশা গোধূলি ভেবে কেঁদে ওঠে মন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।