সরকারি অফিস
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৬-০৪-২০২৪

ফাঁকিবাজি, চাঁদাবাজি
সরকারি অফিসে,
ঘুষের টাকা হাতে পেলে
ফাইল পাস নিমিষে!

সরকারি অফিসে লুটপাট
দাম বাড়ে বালিশের,
হরিলুটের আয়োজনে
মান কমে মালিশের!

ফাঁকিবাজি, তৈলবাজি
বড় কিছু নয়তো ,
বড় বসের পা চাটে
ঘুরে পিছু তাইতো !

অফিস ফাঁকি দিয়ে মোল্লা
জিকির ফিকির করে,
নিজের কাজে সময় কাটায়
অফিস থেকে দূরে!

রাঘববোয়াল, সবলেরা
আইনের ফাঁক খুঁজে,
চুনোপুটি, দারকিনা
আইনের হাক বুঝে!

১৪ জুন, ২০১৯
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।