বাবা
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

বাবা মানে এই ভুবনে তিনি জন্মদাতা পিতা,
বাবা আমার মাথার উপর শীতল ছায়া ছাতা।
বিপদে কখনো করিনি ভয় থাকে মনে আশা,
ঝড়ঝঞ্ঝা বিপদ শঙ্কায় বাবাই দেন ভরসা।

পরম স্রষ্টা সৃষ্টিকর্তা, তিনি সৃষ্টির কারিগর,
বাবা হলো পালন কর্তা কষ্ট করে জীবনভর।
স্নেহ দেন আহার যোগান, করান লেখা পড়া,
মানুষ করেন সহ্য করে; যত রোদ বৃষ্ট খরা।

বাবা-মা অমূল্য রতন যায় না দেয়া মূল্য,
এই দুনিয়ায় কেহই নাই; তাহাদের সমতুল্য।
হয়ে পথভ্রষ্ট দেবেনা কষ্ট,ভবেতে ফল পাবে,
বাবা-মা আল্লাহর নিচে, কভু না ভুলে যাবে।

আদর-স্নেহ পেয়ে ধন্য, সেই ছোট্ট বেলা,
বৃদ্ধ হলে যাব না ভুলে করবো না অবহেলা।
আল্লাহ তুমি বাবা-মা'কে বেহেস্ত করো দান,
এই মোনাজাত দিও নাযাত তুমি মেহেরবান।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।