পচা
- এস জামান হুসাইন - চারশ বিশ ২০-০৪-২০২৪

আম পচা, জাম পচা
কাঁঠাল পচা আরও,
কুল পচা, বেল পচা
তেঁতুল, তরমুজ, তালও।

গাব পচা, ডাব পচা
আপেল, কমলা মাল্টা,
পচা ফলের ঝাঁঝে
পুড়ে গেল গালটা।

কম দামে বিকায় না
বেশি দামের আশায়,
ভাল ফলের সাথে
তাই পচা ফল মিশায়।

মাছ পচা, গোশ পচা
অনেক পচা কসাই,
পচা মাছ বিকায় তাই
জেলের রাজা মশাই।

ডাল পচা, ভাত পচা
মুরগি পোলাও ভোজ,
মরা মুরগি, শিয়াল
কুকুর পোলাও ডোজ।

জীন পচা, ভুত পচা
পচা তাই কবিরাজ,
কাজ পচা, রাজ পচা
পচা রয় ফাঁকিবাজ।

স্যার পচা, বস পচা
পচা কর্মচারী,
গুম পচা, খুন পচা
ডিম, চোরা - কারবারী

গ্রাম পচা, দেশ পচা
শাসন পচা রাজার,
মন পচা, জন পচা
ভক্ত সবাই গাজার।

২৩ জুন, ২০১৯
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।