দেশের জন্য
- ইউনা আফরোজ ২০-০৫-২০২৪

দেশের জন্য আমি আপনাকে প্রাণ দিতে বলছি না
যেমনটা দিয়েছিল একাত্তরে।
আপনি নোংরাগুলো শুধু ময়লার ঝুড়িতে ফেলুন ।
দেশের জন্য আপনাকে শহীদ হতে বলছি না
যেমনটা আমাদের ইতিহাসে আছে ।
আপনি রাস্তা পার হতে শুধু ফুটওভার ব্রিজ ব্যবহার করুন।
দেশের জন্য আপনাকে শত্রুদের মুখোমুখি হতে বলছি না যেমনটা বাহান্নে হয়েছিল
আপনি শুধু বাংলা ভাষার সঠিক ব্যবহার করুন।
দেশের জন্য আপনাকে খুব বেশি ভাবতে বলছি না,
বরং নিজের খুব বেশি অন্ন ও বস্ত্রগুলো দান করুন ।
দেশের দূর্নীতি বা অন্যায় নিয়ে আপনাকে চিন্তিত হতে বলছি না আপনি শুধু ঘুষ বা অবৈধ কাজগুলো বর্জন করুন ।
দেশ কোনো মূর্তি না যে পূজা করতে হবে ,
দেশ বলতেই আপনি দেশ বলতেই আপনার অস্তিত্ব ।
আপনি সুন্দর হলেই দেশ সুন্দর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।