স্বল্প কাহিনী
- ইউনা আফরোজ ২০-০৫-২০২৪

যতটা ছোট হলে চোখে পড়বে না কারোই কিন্তু অনুভূতি তারচেয়েও বিশাল যা ক্ষুদ্রতা ছাড়িয়ে যায় এতটাই যার বিশালতা চোখে পড়লেও  ওভাবে কারো দেখা হয় না। ভরদুপুরে আকাশ দেখে আর ক'জন ? বৃষ্টি হলে ক'জন আকাশের কথা ভাবে ? সে তো গা বাঁচিয়ে আশ্রয় নেয় এখানে ওখানে । ক্ষুদ্রতা অথবা বিশালতা  যাই হোক না কেন কারো চোখে পড়ে না। কিংবা কার সাধ্যি আমায় নির্নয় করবার !  হুটহাট বলে ফেলার মতোই  ততটা সহজ নয় দুঃখ গুলো তারা গাছের মতো , মূল,কান্ড ,শাখা প্রশাখায় পরিপূর্ণ মাঝে মাঝে ফুলও ফুটিয়ে দেয় কৃষ্ণচূড়া বা রক্তজবার মতো রং কিংবা বনলতা মতো । কাহিনী গুলো খুব ছোট  অনুভূতিগুলো কিন্তু নয় । কাহিনী বলতে কি আর আছে ? ফিরে ঘুরেই সেই "জীবন" এরই মাঝে কত ফুল ফুটছে আর জড়ছে । তার হিসাব কে কষছে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।