সাহসীরা জাগো
- এস জামান হুসাইন - আলোর মিছিল ১৯-০৪-২০২৪

দিন দুপুরে রাস্তা ঘাটে
এখন মানুষ খুন হয়,
সোনার ছেলে খুনি সেজে
সবার কাছে মুন হয়।

আমজনতা ভয়ে কাপে
রাতের বেলা গুম হয়,
হাতের ময়লা হাতে এলে
প্রশাসনের ঘুম হয়।

কুপাকুপি দাপাদাপি
জানি এখন সব হয়,
শিশু ধর্ষণ, রাহাজানি
তবু কেন রব নয়?

সাহসীরা ঘুমায় যদি
আসমানীদের ক্ষয় হয়,
আসামীদের হয় না বিচার
বিচারকের লয় হয়।

সাহসীরা উঠলে জেগে
অপরাধীদের ভয় হয়,
আকাশ পানে পায়রা উড়ে
গরীব - দুঃখীর জয় হয়।

০১ জুলাই ২০১৯
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।