ভাই
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২০-০৪-২০২৪

পিতৃতুল্য বড় ভাই,
আর মমতাময়ী ভাবী!
সদাই ভাসে মনের মাঝে
তাদের হাঁসির ছবি!

তাদের শত আদর-শাসনে
বুকভরা ভালবাসায়!
আমরা চলছি সঠিক পথে
তাদেরই নির্দেশনায় !

যেথায় থাকুক যতদূরে
মেরু-মরু-প্রান্তরে!
বিরহ ব্যাথার করুণ সুর
গুমরে মরে অন্তরে!

রক্তের বাঁধন সুরক্ষিত,
ইস্পাতের ন্যায় দৃঢ়;
জন্ম-জন্মান্তরের এ বাঁধন
বোঝে না সে অতি মূঢ়!

তাঁদের স্বাস্থ্য অটুট থাকুক
বর্ণাঢ্য হোক জীবন।
মানে-জ্ঞানে-ধনে-জনে
জ্যোতি ছড়াক দীর্ঘ সন!

পবিত্র হজ্জ্ব সফল হোক!
দোয়ায় যেন ঠাঁই পাই!
নির্বিঘ্নে ফিরুক মায়ের কোলে,
ভাইয়ের মাঝে ভাই!

উৎসর্গঃ মোঃ আবদুল জলিল সরকার ও
ডা. মোঃ আবদুস ছাত্তার সরকার পারভেজ
শাওনাজ, উত্তরখান, ঢাকা।
৭ জুলাই ২০১৯
স্থান: শাওনাজ, উত্তরখান, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।