যে চোখে প্রেম নেই
- শরিফুল ইসলাম ২৩-০৪-২০২৪

প্রেমহীন কালো চোখে আজ হারিয়ে গেছে সোনালী আলো
অমানিশার আঁধারে শুধু কীট হয়ে কেটে যায় শোভা
ঝলসানো বেদনায় সিক্ত হয়ে ঢেকেছে কালের কালো।
মায়াবিনী ঘরে এসে নিজ হাতে স্বপ্ন এঁকেছিল প্রেমে
বসন্ত বেলায় ঝরে গেছে কুঁড়ি হৃদয় পল্লব ছেড়ে
কালন্তরে মুছে দিতে এসে বেঁধে রেখেছে স্বপ্নের ফ্রেমে।

প্রেমহীন পাষাণ হৃদয়ে আসেনা প্রেমের অনুকাব্য
রঙ তুলির আঁচড়ে আর আঁকে না ভগ্ন দেয়ালে চিত্র
ফাটা বাঁশের বাঁশির সুর বাজে না যতই হোক নব্য।
রুগ্ন মনে ঘুনের উল্লাস প্রীতির ভাষা হারিয়ে মন
সুজলা মাটির বুকে যেন দগ্ধ চোখের ক্ষুব্ধ চাহনি
আশাহত প্রেমে খসে পড়ে বিদায়ের পয়গামে প্রাণ।

যে চোখে প্রেম নেই সে চোখে খুঁজেছি অজানা এক ভাষা
হারিয়েছি অনেক সময় ভাসমান মেঘের ভেলায়
প্রেমহীন পাষাণ হৃদয়ে আবেগে হারিয়ে গেছে আশা।
ক্ষত পায়ে হেটেই চলেছি সাগরের মত চলমান
ভুলেছি চলার শুভ্র পথ মনহীন অবস শরীরে
কালো মেঘ হয়ে আজো আছি আকাশের নীলে ভাসমান।

যে চোখে প্রেম নেই খুঁজেছি সে চোখে প্রেমের তৃপ্ত ভাষা
তৃঞ্চার বুকে বেঁধেছি সুখ কালান্তরে রেখে যায় আশা।

০৩।০৪।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।