নিঃস্বার্থ ভালোবাসা
- শরিফুল ইসলাম ২৯-০৩-২০২৪

তোমার আঁধারে ঢাকা মন দুপুরের আলোক বেলায়
মেঘের আড়ালে ঢেকে যায় ঐ সূর্যালোকের লুকোচুরি
রাতের প্রহরে ঘুম নেই, বদ্ধ মাতাল এ প্রেমালয়ে।
দুঃস্বপ্নের বেড়াজালে ঢাকা কৃষ্ণগহ্বরে রাত কি দিন
তন্দ্রালু কেটে যায় চমকে প্রিয় হারার চিৎকার শুনে
বলো মা! শান্তির ছায়া তলে ভালোবাসবে কে চিরদিন?

জোছনা ঢেকে যায় আকাশে কালি মাখা মেঘের আড়ালে
অজান্তে ছুটে আসে ল্যাম্পুষ্টে রঙিন আলোর পিছে পিছে
ঘুটঘুটে আঁধারে হারিয়ে যায় অদৃশ্যে হাত বাড়ালে।
অশান্ত মন উল্লাসে মাতে যেথা প্রেমে ভালোবাসা ক্ষীন
তবু ছোটে আলেয়ার পিছে ক্রমাগত নেমে এসে নিচে
বলো মা! মমতার আঁচলে ভালোবাসবে কে চিরদিন?

ব্যথাতুর হদয় দেখেনা জন্ত্রুর আঁচড়ে সর্বাঙ্গে ঘা
তারপর চোট দিয়ে যায় শীতল শান্তনার ক্রন্দন
ধিরে ধিরে নিরাশার বুকে পথচারীর থেমে যায় পা।
মোমহীন পলতার আলো অনন্ত আঁধারে বিমলিন
চেয়ে দেখ রঙিন প্রিয়ার চশমার ফাকে জ্বলে প্রেম
বল মা! স্বার্থহীন জীবনে ভালোবাসবে কে চিরদিন?

কৃঞ্চগহ্বারে দেখেছি আলো জননীর নয়নের কোণে
হৃদয়ের ব্যথাতুর হাক ডাক এক জননীই শোনে।

২৯।০৩।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।