নির্বাক [গুচ্ছ অনুকাব্য-এক]
- ইউসুফ মানসুর ২২-০৫-২০২৪

(১)
লজ্জা যদি না থাকে তোমার
মন যাহা চায় করিও
সামনাসামনি বলবে ভালো
আড়ালে খারাপ বুঝিও।

(২)
অবশেষে ধীরেধীরে সাগরের তীরে এসে হারিয়ে যাবে ঢেউ
দিনশেষে সবভুলে রাখবে না মনে আর
আমারে কেউ।

(৩)
বুদ্ধি মাথার সামনে
চলে এসেছে
আর সাহস পেটের নিচে
চলে গেছে।

(৪)
খুব যে তুমি ভালো আছো
এই আশাতেই বাঁচি
তোমায় ভালোবেসেই আমি
আজো বেঁচে আছি।

(৫)
আজ ধর্ষকেরা উল্লাস করে
নুসরাত অন্তহীন দুঃখ নিয়ে মরে।
কবি নির্বাক হয়ে যায়
ধর্ষকের পক্ষেও মিছিল হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।