বাল্য বিবাহ
- মোঃ শাফিকুল ইসলাম রিপন ১৭-০৫-২০২৪

বিবাহ তা খুবই ভালো
খুশির খবর ভাই,

অল্প বয়সেতে নয়
বয়স হলে তাই ।

তা না হলে নষ্ট হবে
দুটি কচি জীবন,

সুখ – শান্তি পাবে না ভাই
দুঃখে কাটবে জীবন ।

আয়ু থাকতে যাবে মারা
দুটি জীবন ভাই,

এই বয়সটা খেলার সময়
খেলতে শুধু চায় ।

বিবাহ দিলে তখন তারা
ঘরে বন্দি হয়,

যখন তাদের পাখি হয়ে
উড়ে বেড়াবার কথা,


তখন তারা জড়িয়ে পড়ে
সংসারের খাতায় ।

অবুঝ দুটি হৃদয় যদি
নষ্ট হয়ে যায়,

তা দেখে সব লোকই
মরতে শুধু চায় ।

তাইতো বলি বন্ধ করো
বাল্য বিবাহ,

তা না হলে হবে রে ভাই
দেশের কলহ্ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।