অনুভবের তুমি
- আবু জাফর বিঃ ২৪-০৪-২০২৪

তোমার অনুভবের অনুভূতিটুকু ছাড়া
আমি হতে পারতাম না কবি,
তোমার আলিঙ্গনের আকর্ষণটুকু ছাড়া
সুন্দর হতো না আমার পৃথিবী।

তোমার শ্রাবণ প্লাবণ বর্ষনটুকু ছাড়া
এ জীবন হয়ে যেতো মরুভূমি,
তোমার হৃদ ঋদ্ধ ভালোবাসাটুকু ছাড়া
অগ্নিস্নানে পুড়তো বুকের জমি।

তোমার বৃষ্টির মত মিষ্টি হাসিটুকু ছাড়া
এ জীবন হতো বিরান অঞ্চল,
তোমার আদর মাখা স্নেহটুকু ছাড়া
এ জীবন হতো বহতা নদীর জল।

তোমার শ্যামল কোমল ছায়াটুকু ছাড়া
এ জীবন হয়ে যেতো দগ্ধ,
তোমার অধীর গভীর ব্যাকুলতাটুকু ছাড়া
এ জীবন হতো না মুগ্ধ।

তোমার মনের মণিকুঠার স্থানটুকু ছাড়া
আমি চাই না জাইগা জমি,
তোমার হৃদয় নিংড়ানো ভালোবাসাটুকু ছাড়া
চাই না ঐশ্বর্য সম্পত্তি যত দামি।

তুমি এক ছায়াময় আকাশ, বুকে বয়ে
অনন্ত ভালবাসার নদী,
তুমি আমার সঞ্চয়, ছায়া, স্নিগ্ধতা,
পূর্ণতা, স্বপ্নলোকের মানবী।
--------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।