প্রতীক্ষার বর্ষাকালে
- আবু জাফর বিঃ ২৮-০৩-২০২৪

বর্ষা নামে কুসুম কাননে প্রকৃতির আমন্ত্রণে,
অঝোর ধারায় মন ভেজায় বৃষ্টির অবগাহনে।
বর্ষা এলে কদম ফুলে; শোভা ছড়ায় ডালে,
বৃষ্টি ঝরে মিষ্টি সুরে, প্রতীক্ষার বর্ষাকালে।

বৃষ্টির আদর শীতল চাদর যাই বৃষ্টির গহিনে,
হিমেল হাওয়ায় মনটা ভাবায় প্রিয়জন বিহনে।
তপ্ত খরায় শুষ্ক ডাঙায় সুখের বৃষ্টির আগমন,
ঝরে সারাক্ষণ রিমঝিম বর্ষণ মিষ্টি সুর আপন।

তটিনী হিমেল স্নিগ্ধ কোমল ঢেউয়ের নিমন্ত্রণ,
বাতায়নে সমীরণ জাগে শিহরণ উতলা যেন মন।
মেঘেঢাকা শশী কালো নিশি আবরণে দীপালী,
বৃষ্টিমুখর দিনে রবির সনে মেঘমালার মিতালী।

বর্ষার ঝরা ঝর্ণার ফুয়ারা যেন এক আস্ফালন,
সুরের কঙ্কন বাড়ে স্পন্দন অপরূপ তার চলন।
এযেন এক অমোঘ নিরব রাত্রির কীর্তনের মূর্ছনা,
বৃষ্টির ভাজে নিক্কন বাজে যেন সুরের অর্চনা।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।