দাদু-নাতি
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

দাদু,তুমি আমায় একটু বলো,
তোমাদের সময় কেমন ছিল?
আমি এখন কেজি ওয়ানে পড়ি,
বইয়ের বোঝা বেজায় ভারি।
আম্মু নিয়ে যায় বই মেলায়,
আরো অনেক বই কিনে দেয়।
সময় পেলে ক্রিকেট খেলি,
গায়ে কখনো লাগে না ধুলি।
রাতে টিভিতে ডিস দেখি,
রিমুট কন্ট্রল হাতে রাখি।
আমি যখন দেখি কাটুন,
আম্মু টেপে অন্য বাটন।
আম্মু দেখবে স্টার জলসা,
দেখলে হয় নাকি মন খোলসা।
আব্বুর সাথে দিনে হয় না দেখা,
তুমি ছাড়া আমি বড়ই একা।
দাদু-
আমারা যখন ছেলে বেলা;
খেলতাম শুধু ধুলি খেলা।
গোল্লাছুট আর ডাংগুলি;
সে সব কথা যায়নি ভুলি।
কিতকিত, গাদি, মার্বেল,
হা-ডু-ডু, লাঠি ও ফুটবল।
ভেলা বানাতাম কলার গাছে,
নৌকা বাইচ এখনো আছে।
ইসকুলে যেতাম বড় হলে,
বসতাম গিয়ে পাটি মেলে।
শেলেট পেনসিল ধারাপাত,
এই নিয়ে করতাম যাতায়াত।
পিরেনি গান আর ধুয়োজারি,
বসতাম যেয়ে সারি-সারি।
বাইসকোপ আর থিয়েটার,
এই ছিল বিনোদন আগেকার।
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।