হারানো সুর
- সিফাত আহমেদ ২০-০৫-২০২৪

ছন্দ হারিয়ে গেছে জীবনের-
কোথাও যেন থমকে গিয়েছে জীবনটা!
কোন এক দুর্ভেদ্য বৃত্তের বলয়ে
বন্দী হয়ে পড়েছি যেন আমি!
কিছুতেই বৃত্তের ভেতর থাকা যন্ত্রণার উপকরণগুলো
রুখতে পারছি না কিছুতেই!
পুনঃ পুনঃ আসছে ফিরে!
প্রতিবার নিয়ে আসে নিত্য নতুন যন্ত্রণার সামগ্রী!
মানসিক লড়াইয়ে মন আজ দ্বিধাবিভক্ত!
মন হারিয়ে ফেলেছে তার স্বাভাবিক অভিব্যক্তি।
হারিয়ে ফেলেছে তার পরিবর্তিত হবার অপার ক্ষমতা!
এখন সে নিজে আমাকে মিছে দোষারোপ করে!
দায়ী করে আমাকে দিনের পর দিন চলা নির্মমতার জন্য!
জীবন চলার মত দিক-দর্শন আর পাচ্ছিনা কোথাও খুঁজে
ঘর-সংসার, জীবিকা সব এখন একঘেয়েমীতে পরিণত!
কর্মস্পৃহা ফুরিয়ে এখন আঁধারের শীলতাকে
আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রাখতে মনস্থির করছে!
ধিরে ধিরে হারিয়ে ফেলছি চলার ক্ষমতাটুকুও!
জানিনা কখনও আর ফিরো পাবো কি না
জীবনের হারিয়ে ফেলা সেই সুর!
জানিনা আর ফিরে আসবে কি না কখনও
জগজ্জয় করবার দুর্বার প্রাণচাঞ্চল্য!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।